Smartphones

Samsung Galaxy A16 5G এর স্পেসিফিকেশন জেনে নিন, Exynos 1330 ও Mediatek Dimensity 6300চিপসেট থাকছে

এবার samsung নতুন একটি স্মার্টফোন বাজারে আনতে চলেছে। সম্প্রতি প্রকাশিত একটি তথ্য অনুযায়ী বাজারে আসতে চলেছে স্যামসাংয়ের নতুন একটি মডেলের স্মার্টফোন স্যামসাং এর এই নতুন মডেলের নাম হচ্ছে Samsung Galaxy A16 5G। মোবাইলটি অফিশিয়ালি কবে নাগাদ বাজার আসবে এ সম্পর্কে তেমন কোন তথ্য এখনো স্যামসাং থেকে প্রকাশিত হয়নি ।এমনকি মোবাইলটির অফিসিয়াল তথ্য এই মুহূর্তে প্রকাশ হয়নি। তবে  লিক হওয়া বেশ কিছু তথ্য অনুযায়ী এই মোবাইলটি সম্পর্কে বেশ কিছু তথ্য জানা গিয়েছে। এই মোবাইলটিতে কি কি ফিচার উপলব্ধ থাকবে আজকের এই আর্টিকেলের মাধ্যমে আজ আমরা এই ফোনটি সম্পর্কে আপনাকে পূর্ণাঙ্গ তথ্য জানাবো ।সেহেতু আপনি এই পোস্টটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন।

Samsung Galaxy A16 5G এর স্পেসিফিকেশন জেনে নিন, Exynos 1330 ও Mediatek Dimensity 6300চিপসেট থাকছে
Samsung Galaxy A16 5G এর স্পেসিফিকেশন জেনে নিন

Samsung Galaxy A16 5G একটি শক্তিশালী মিড-রেঞ্জ স্মার্টফোন, যা সাম্প্রতিক প্রযুক্তি এবং উন্নত ফিচার নিয়ে এসেছে। ফোনটি 164.4 x 77.9 x 7.9 মিমি ডাইমেনশন এবং ২০০ গ্রাম ওজনের হওয়ায় এটি ব্যবহারকারীদের জন্য বেশ হালকা এবং আকর্ষণীয়। এর গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক ব্যাক এবং প্লাস্টিক ফ্রেম যুক্ত বডি আইপি৫৪ সার্টিফিকেশনের মাধ্যমে ডাস্ট এবং স্প্ল্যাশ রেজিস্ট্যান্ট, যা দৈনন্দিন জীবনে ফোনের সুরক্ষা নিশ্চিত করে।

ফোনটিতে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যা ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট করে। কানেক্টিভিটির জন্য Wi-Fi 802.11 a/b/g/n/ac, Bluetooth 5.3, NFC এবং GPS সহ অন্যান্য পজিশনিং সিস্টেম দেওয়া হয়েছে। সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরসহ বিভিন্ন সেন্সর রয়েছে ।

ফোনটির ৬.৭ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং ৮০০ নিটস পর্যন্ত উজ্জ্বলতা প্রদান করে। এর ১০৮০ x ২৩৪০ পিক্সেল রেজোলিউশন এবং ৩৮৫ পিপিআই ডেনসিটি চমৎকার ভিজ্যুয়াল অভিজ্ঞতা দেয়।

Samsung Galaxy A16 5G দুটি চিপসেট ভ্যারিয়েন্টে পাওয়া যাবে: মিডিয়াটেক ডাইমেনসিটি ৬৩০০ (৬ ন্যানোমিটার) অথবা এক্সিনস ১৩৩০ (৫ ন্যানোমিটার)। এতে রয়েছে Android 14 এবং One UI 6.1, যা সর্বোচ্চ ৬টি বড় অ্যান্ড্রয়েড আপগ্রেড সাপোর্ট করবে। ফোনটির মেমোরি কনফিগারেশনে আছে ১২৮GB স্টোরেজের সাথে ৪GB, ৬GB বা ৮GB RAM; এছাড়াও ২৫৬GB ভ্যারিয়েন্টেও ৮GB RAM পাওয়া যাবে।

এর ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপে ৫০ মেগাপিক্সেলের ওয়াইড লেন্স, ৫ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স রয়েছে, যা ১০৮০পি ভিডিও ধারণ করতে পারে এবং ইলেকট্রনিক ইমেজ স্টেবিলাইজেশন (EIS) সমর্থন করে। সেলফি ক্যামেরা ১৩ মেগাপিক্সেলের, যা ১০৮০পি ভিডিও ধারণ করতে সক্ষম।

 এই পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ আপনি যদি এই ফোনটি ক্রয় করতে চান বা  এই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চান তাহলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকুন আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়ত সকল মোবাইল সম্পর্কে আপডেট তথ্য প্রকাশ  করা হয় ।

আরো জানতে পারেন: Samsung Galaxy M05 এর লিক হওয়া তথ্য

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *