Smartphones

Samsung Galaxy F05 এর লিক হওয়া তথ্য

Samsung মোবাইল ব্যবহার করতে ভালোবাসে না এমন মানুষ খুব কম পাওয়া যায় বর্তমান সময়ে স্যামসাং নতুন একটি স্মার্টফোন Samsung Galaxy F05 স্মার্টফোনের বাজারে নিয়ে এসেছে আন্তর্জাতিক বাজারে এই মোবাইলটির দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৯০ ইউরোমোবাইলটির দাম ভারতের বাজারে ৭ হাজার টাকার আশেপাশে থাকতে পারে ও বাংলাদেশে মোবাইলটির দাম হতে পারে ১২,০০০ টাকার মধ্যে। তবে এই মোবাইলটি এখনো অফিশিয়ালি আন্তর্জাতিক মোবাইল বাজারে লঞ্চ হয়নি। গত ১৭ সেপ্টেম্বর ২০২৪ তারিখে মোবাইলটি সম্পর্কে তথ্য প্রকাশিত হয়। তবে প্রত্যাশা করা যাচ্ছে যে এই মোবাইলটি আগামী ২০ সেপ্টেম্বর ২০২৪ তারিখে আন্তর্জাতিক বাজারে লঞ্চ হতে পারে। বর্তমানে এই মোবাইলটি মাত্র একটি কালারে বাজারে পাওয়া যাবে। তবে দেরি না করে এই আর্টিকেল এর মাধ্যমে মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক। তাহলে Samsung Galaxy F05 সম্পর্কে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F05 এর লিক হওয়া তথ্য
Samsung Galaxy F05

পারফরম্যান্স এবং সফটওয়্যার

ফোনটি চালিত হচ্ছে মিডিয়াটেক হেলিও G85 চিপসেট দ্বারা, যা 12nm প্রযুক্তিতে তৈরি। এর সাথে আছে অক্টা-কোর প্রসেসর, যার মধ্যে 2টি 2.0 GHz Cortex-A75 এবং 6টি 1.8 GHz Cortex-A55 কোর রয়েছে। এই সেটআপ Mali-G52 MC2 GPU সহ আসছে, যা গেমিং এবং মাল্টিটাস্কিং-এর জন্য যথেষ্ট শক্তিশালী। Galaxy F05 Android 14 এবং One UI Core 6.0 সহ আসছে, এবং এটি ভবিষ্যতে 2টি প্রধান Android আপডেট পাবে।

ক্যামেরা

ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যেখানে প্রধান ক্যামেরা 50MP, f/1.8 অ্যাপারচার সহ এবং 2MP গভীরতার সেন্সর রয়েছে। এই ক্যামেরা সেটআপটি 1080p ভিডিও রেকর্ডিং করতে সক্ষম। সেলফির জন্য রয়েছে 8MP ক্যামেরা।

ডিসপ্লে

6.7 ইঞ্চির PLS LCD ডিসপ্লে সহ, Galaxy F05-এ 720 x 1600 পিক্সেল রেজোলিউশন এবং 20:9 রেশিও রয়েছে। এই ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও প্রায় 82.1%, যা ভাল ভিউয়িং অভিজ্ঞতা প্রদান করে। যদিও রেজোলিউশন Full HD নয়, কিন্তু এই দামি সেগমেন্টে এটি গ্রহণযোগ্য।

ডিজাইন ও বডি

Samsung Galaxy F05-এর পরিমাপ 168.8 x 78.2 x 8.8 মিমি এবং ওজন 195 গ্রাম। ফোনটি একটি গ্লাস ফ্রন্ট, প্লাস্টিক ফ্রেম এবং ইকো লেদার ব্যাক নিয়ে আসছে, যা একে একটি প্রিমিয়াম ফিনিশ দেয়। এটি ডুয়াল সিম সমর্থন করে (Nano-SIM, dual stand-by), যা ব্যবহারকারীদের জন্য বেশ সুবিধাজনক।

স্টোরেজ

Galaxy F05-এ 64GB ইন্টারনাল স্টোরেজ এবং 4GB RAM রয়েছে, যা সাধারণ ব্যবহারের জন্য যথেষ্ট। তবে মেমরি বাড়ানোর জন্য এতে microSDXC স্লটও রয়েছে।

ব্যাটারি এবং চার্জিং

5000 mAh ব্যাটারি সহ আসা Galaxy F05-এ 25W ফাস্ট চার্জিং সাপোর্ট আছে। ব্যাটারি লাইফ দীর্ঘস্থায়ী হওয়ার সম্ভাবনা থাকায় দৈনন্দিন ব্যবহারের জন্য এটি উপযুক্ত।

অন্যান্য

ফোনটিতে ব্লুটুথ 5.3, ডুয়াল-ব্যান্ড Wi-Fi, GPS সহ GLONASS, GALILEO এবং BDS রয়েছে। চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য রয়েছে USB Type-C 2.0 পোর্ট। Galaxy F05-এ অ্যাক্সিলোমিটার এবং প্রক্সিমিটি সেন্সর রয়েছে, যা ফোনটির ফিচারগুলোর মধ্যে অন্যতম। NFC না থাকলেও এটি খুব বেশি অসুবিধা হবে না।

আরো জানতে পারেন: Samsung Galaxy M05 এর লিক হওয়া তথ্য

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *