Feature Phones
Trending

নতুন রূপে আসছে নোকিয়ার ২৫ বছরের পুরনো ফোন

নোকিয়া বাটন মোবাইলকে না ভালোবাসে। বলা হয় অতীতের রাজা নোকিয়া ফোনকে। এবার নোকিয়া ফোন নতুন রূপ আসছে মোবাইলের বাজারে।

Nokia পুনরায় নিয়ে এসেছে স্মৃতির সোনালী দিনগুলো। ২৫ বছর আগে মুক্তি পাওয়া একটি অত্যন্ত জনপ্রিয় ফোনকে নতুন প্রযুক্তি এবং বৈশিষ্ট্য সহ পুনরায় বাজারে এনেছে। উল্লেখযোগ্য হল, নতুন Nokia ফিচার ফোনে 4G নেটওয়ার্ক এবং YouTube Shorts-এর মতো আধুনিক ফিচার অন্তর্ভুক্ত রয়েছে।

নতুন রূপে আসছে নোকিয়ার ২৫ বছরের পুরনো ফোন
নতুন রূপে আসছে নোকিয়ার ২৫ বছরের পুরনো ফোন

এছাড়া, ফোনটির ডিজাইনেও অনেক পরিবর্তন দেখা যাবে। Nokia সম্প্রতি তিনটি নতুন স্মার্টফোন চালু করেছে, যেগুলি হল Nokia 215, Nokia 225 এবং Nokia 235। এই ফোনগুলিতে 4G কানেক্টিভিটি এবং YouTube Shorts-এর সাপোর্ট রয়েছে। এবার আসুন, Nokia-র জনপ্রিয় Nokia 3210 (2024)-এর ফিচারগুলো নিয়ে জানি।

Nokia 3210 (2024)- এই ফোনে রয়েছে ২.৪ ইঞ্চির QVGA ডিসপ্লে এবং Unisoc T107 প্রসেসর। এতে ৬৪MB RAM এবং ১২৮MB ইন্টারনাল স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ৩২ GB পর্যন্ত বাড়ানো যাবে। ফোনটি S30+ অপারেটিং সিস্টেমে চলে এবং এতে USB Type-C চার্জিং পোর্ট এবং ১,৪৫০mAh ব্যাটারি রয়েছে।

কোম্পানির দাবি, পুরো চার্জে এই ফোনটি ৯.৮ ঘণ্টা টকটাইম প্রদান করতে সক্ষম। এটি ডুয়াল 4G সিম সাপোর্ট করে এবং ব্লুটুথ ৫.০ ও ৩.৫ মিমি অডিও জ্যাক রয়েছে। ফোনটিতে ২MP রিয়ার ক্যামেরা এবং LED ফ্ল্যাশ লাইট সহ অন্যান্য সুবিধা যেমন FM রেডিও এবং MP3 প্লেয়ার রয়েছে।

তবে আপনার জেনে রাখা ভালো যে, Nokia 3210 প্রথমবার বাজারে আসে ১৯৯৯ সালে। ২৫ বছর পর, HMD নতুন স্টাইলে ফোনটি পুনরায় চালু করেছে। বর্তমানে এই 4G ফিচার ফোনটি তিনটি রঙে পাওয়া যাচ্ছে— Y2K Gold, Grunge Black এবং Scuba Blue। এর দাম EUR ৮৯ ( ভারতে প্রায় ৮,০০০ টাকা) বাংলাদেশে প্রায় ১১,৫০০ টাকা।

এছাড়া, Nokia নতুন 4G ফিচার ফোন Nokia 220 4Gও লঞ্চ করেছে। এটি Nokia 3210 (2024)-এর মতো অনেক ফিচার রয়েছে , তবে এতে ২.৮ ইঞ্চির QVGA ডিসপ্লে রয়েছে এবং ক্যামেরা নেই। উল্লেখযোগ্য যে, এই ফোনগুলো বর্তমানে ভারতে ও বাংলাদেশে উপলব্ধ নয়, তবে শীঘ্রই ভারতেও লঞ্চ হতে পারে। ভারতে এই ফোনটি অফিসিয়ালি লঞ্চ হবার কিছুদিন পরে প্রত্যাশা করা যাচ্ছে বাংলাদেশেও এই ফোনটি অফিশিয়ালি পাওয়া যাবে।

আরো জানতে পারেন: আইফোন ১৬ সিরিজের ঘোষণা দিল অ্যাপল, দাম কত জানেন

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

তথ্যসূত্র: জুম বাংলা

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *