Smartphones

২২ আগষ্ট বাজারে আসছে Google Pixel 9, 12GB RAM সহ

২২ আগষ্ট বাজারে আসছে Google Pixel 9, 12GB RAM সহ। সম্প্রতি Google তাদের Google Pixel 9 অফিসিয়ালি বাজারে নিয়ে আসার ঘোষণা করেছে। আন্তর্জাতিক বাজারে মোবাইলটির মূল্য ৭৯৯ ডলার এ বিক্রি হবে। তবে মোবাইলটির দাম বাংলাদেশ আনুমানিক ১ লক্ষ টাকার মধ্যে হবে বলে প্রত্যাশা করা যাচ্ছে। তবে Google Pixel 9  মোবাইল দিয়ে দাম ভারতের ৭০ হাজার টাকায় পাওয়া যাবে। তবে সময়ের সাথে পরিবর্তিত হতে পারে। তবে আসুন Google Pixel 9 এর স্পেসিফিকেশন জেনে নি

২২ আগষ্ট বাজারে আসছে Google Pixel 9, 12GB RAM সহ
Google Pixel 9

Google Pixel 9 এর স্পেসিফিকেশন

  • পারফরম্যান্স: Google Pixel 9 চলমান লেটেস্ট অপারেটিং সিস্টেম Android 14 অপারেটিং সিস্টেমের উপর ভিত্তি করে পরিচালিত হয় ও মোবাইলটতে Google Tensor G4 চিপসেট ব্যবহৃত হয়েছে, যা ৪ ন্যানোমিটার প্রযুক্তিতে তৈরি। ফোনটিতে ১২ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি অথবা ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ রয়েছে, যা UFS প্রযুক্তি সাপোর্ট করে।
  • ডিজাইন: Google Pixel 9 এর মাপ 152.8 x 72 x 8.5 mm ও মোবাইলটির ওজন 198 গ্রাম। এতে Gorilla Glass Victus 2 দ্বারা তৈরি গ্লাস ফ্রন্ট ও ব্যাক রয়েছে, যা স্ক্র্যাচ এবং ধুলাবালি থেকে ফোনটিকে রক্ষা করে। ফোনটির অ্যালুমিনিয়াম ফ্রেমও বেশ শক্তিশালী। এটি IP68 ডাস্ট এবং ওয়াটার রেজিস্ট্যান্ট, যার ফলে ফোনটি ১.৫ মিটার পানিতে ৩০ মিনিট পর্যন্ত ভিজে থাকতে সক্ষম যা এই বাজেটের সকল স্মার্টফোনে পাওয়া যায়।
  • ক্যামেরা: Google Pixel 9 এর প্রধান ক্যামেরা দুটি লেন্স সমন্বয়ে গঠিত। প্রধান ক্যামেরাটি ৫০ মেগাপিক্সেল, f/1.7 অ্যাপারচার এবং ২৫ মিমি ওয়াইড লেন্স সহ আসে। এছাড়া ৪৮ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড লেন্সও রয়েছে, যার অ্যাপারচার f/1.7 এবং এটি ১২৩˚ ভিউ অ্যাঙ্গেল প্রদান করে। এই ক্যামেরাগুলি 4K ভিডিও ধারণ করতে সক্ষম, এবং এতে বিভিন্ন উন্নত ফিচার যেমন ডুয়াল-এলইডি ফ্ল্যাশ, পিক্সেল শিফট, প্যানোরামা এবং বেস্ট টেক রয়েছে। সেলফি ক্যামেরাটি ১০.৫ মেগাপিক্সেল, যা 20 মিমি আল্ট্রাওয়াইড লেন্স সহ আসে এবং 4K ভিডিও রেকর্ড করতে সক্ষম।
  • ডিসপ্লে: ফোনটির ডিসপ্লে 6.3 ইঞ্চি OLED প্যানেল ব্যবহার করা হয়েছে, যা 120Hz রিফ্রেশ রেট এবং HDR10+ সাপোর্ট করে। এই ডিসপ্লের সর্বোচ্চ উজ্জ্বলতা ২৭০০ নিটস পর্যন্ত পৌঁছায়, যা সরাসরি সূর্যের আলোতেও ডিসপ্লেকে পরিষ্কারভাবে দেখতে সাহায্য করে। এর রেজোলিউশন 1080 x 2424 পিক্সেল এবং ২০:৯ অনুপাত, যা ৪২২ পিপিআই ডেনসিটি প্রদান করে। ডিসপ্লের সুরক্ষার জন্য Corning Gorilla Glass Victus 2 ব্যবহার করা হয়েছে।
  • ব্যাটারি ও চার্জিং: Google Pixel 9 এ ৪৭০০ mAh লি-আয়ন ব্যাটারি রয়েছে, যা নন-রিমুভেবল। এই ব্যাটারিটি ২৭ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ১৫ ওয়াট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে। ফোনটি দ্রুত চার্জ হতে সক্ষম, যা ৩০ মিনিটে ৫৫% পর্যন্ত চার্জ হতে পারে। এছাড়াও, এটি রিভার্স ওয়্যারলেস চার্জিং সমর্থন করে, যা অন্য ডিভাইস চার্জ করতে পারে।

Google Pixel 9 স্মার্টফোনটি কেমন হবে

Google Pixel 9 স্মার্টফোনটি ব্যবহারকারীদের জন্য বেশ দুর্দান্ত একটি স্মার্ট ফোন হবে। স্মার্টফোনটি গেমারদের জন্য যেমন একটি অসাধারণ স্মার্টফোন হবে তেমনি যারা ফটোগ্রাফি ও গ্রাফিক্সের কাজ করে থেকে মোবাইল ব্যবহার করে তাদের জন্য অসাধারণ একটি স্মার্টফোন হবে। এই মোবাইলটি ব্যবহার করে ভারী ভারী গেমস ও অ্যাপস খুব ভালোভাবে প্লে করা যায়। তবে এই মোবাইলটি ক্রয় করার আগে অবশ্যই আপনি এ বাজেটের অন্য সকল স্মার্টফোন এক নজরে দেখে নিবেন।

আপনি আরো জানতে পারেন: সেরা ৫ গেমিং ফোনের তালিকায় উঠে এসেছে যে স্মার্টফোনের নাম

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *