Smartphones
Trending

লঞ্চের আগেই লিক হল Tecno Spark 20 Pro 5G এর ক্যামেরা রিভিউ

ইতিমধ্যেই স্মার্টফোনের বাজারে লঞ্চ হবার আগেই সারা ফেলেছে নতুন একটি স্মার্টফোন। আর মোবাইলটি ধারণা করা হচ্ছে খুব দ্রুত এই জুন মাসের মধ্যে আন্তর্জাতিক ভাবে ও ভারতে লঞ্চ হবে। মোবাইলটির মডেল হচ্ছে Tecno Spark 20 Pro 5G। মোবাইলটির ফাঁস হওয়া তথ্য অনুযায়ী বিশেষ করে কয়ামেরার ফিচারের কারনে মোবাইলটি সবার কাছো সর্বাধিক জনপ্রিয়তা পেয়েছে। তাহলে দেরি কেন চলুন Tecno Spark 20 Pro 5G এর ক্যামেরার রিভিউ পর্যালোচনায় করা যাক।

Tecno Spark 20 Pro 5G ক্যামেরা রিভিউ

Tecno Spark 20 Pro 5G এই মোবাইলটি মূলত ডুয়াল ক্যামেরা সেটআপ এর একটি ক্যামেরা তবে দেখে মনে হবে না যে এটি ট্রিপল ক্যামেরা সেটআপের স্মার্টফোন।

লঞ্চের আগেই লিক হল Tecno Spark 20 Pro 5G এর ক্যামেরা রিভিউ
Tecno Spark 20 Pro 5G

মোবাইলটির পিছনের প্রধান ক্যামেরা ১০৮ মেগাপিক্সেলের। তবে মোবাইলটির ক্যামেরায় সেন্সর রয়েছে যা f/1.8 অ্যাপারচার এবং ১/১.৬৭ ইঞ্চি সেন্সরের সম্মনয় করে তৈরি করা হয়েছে। এই লেন্সটি PDAF (ফেজ ডিটেকশন অটো ফোকাস) প্রযুক্তি ব্যবহার করে, যা দ্রুত এবং সঠিক ফোকাসিং নিশ্চিত করে। বৃহৎ সেন্সর এবং ছোট পিক্সেল আকার (০.৬৪µm) একত্রে কাজ করে, যা বিশেষ করে কম আলোতে চমৎকার পারফরম্যান্স প্রদান করে। এই ক্যামেরা দিয়ে তোলা ছবির মান বৃদ্ধি করতে এবং ক্ল্যারিটি  খুব অসাধারণ হয়।

অন্যদিকে মোবাইলটির পিছনের অন্য একটি ক্যমেরা, দ্বিতীয় ক্যামেরাটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স, যার অ্যাপারচার f/2.4। এই লেন্সটি ক্লোজ-আপ শট গ্রহণের জন্য আদর্শ, যা ক্ষুদ্র বস্তুর ছবি তোলার জন্য উপযোগী। এটি ব্যবহার করে আপনি ক্ষুদ্র বস্তুর ছবি সুন্দরভাবে তুলতে পারবেন, যা সাধারণ ক্যামেরা দিয়ে সম্ভব হয় না।

ক্যামেরা সিস্টেমটি কোয়াড-এলইডি ফ্ল্যাশের মাধ্যমে সজ্জিত, যা অন্ধকারে আলোকিত ছবি তোলার জন্য উপযোগী। এই ফ্ল্যাশ সিস্টেমটি চারটি এলইডি লাইট নিয়ে গঠিত, যা পর্যাপ্ত আলোর প্রয়োজন মেটাতে সক্ষম। এছাড়া, প্রধান ক্যামেরা ১৪৪০পি এবং ১০৮০পি রেজোলিউশনে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ডে ভিডিও রেকর্ড করতে সক্ষম। এই উচ্চ রেজোলিউশনের ভিডিও রেকর্ডিং ক্ষমতা ব্যবহারকারীদেরকে স্মরণীয় মুহূর্তগুলো স্মরণীয় করে রাখতে বেশ ভূমিকা পালন করে।

তবে মোবাইল সেলফি ক্যামেরা সম্পর্কে আপনাদের বলা হয়নি,সেলফি ক্যামেরা ৮ মেগাপিক্সেলের, যা f/2.0 অ্যাপারচার সহ ওয়াইড লেন্স হিসাবে ব্যবহৃত হয়। এই লেন্সটি একটি বড় ফ্রেম কভার করে, যা গ্রুপ সেলফি নেওয়ার জন্য বিশেষভাবে উপযোগী। সেলফি ক্যামেরার বৈশিষ্ট্যগুলির মধ্যে অন্যতম প্রধান হল ডুয়াল-এলইডি ডুয়াল-টোন ফ্ল্যাশ, যা সেলফি তোলার সময় আলোর অভাব পূরণ করে। এই ফ্ল্যাশের কারণে সেলফি গুলি আরও উজ্জ্বল এবং সুন্দর হয়, এমনকি কম আলোতেও। সেলফি ক্যামেরাটিও ১৪৪০পি এবং ১০৮০পি রেজোলিউশনে ৩০ ফ্রেম প্রতি সেকেন্ডে ভিডিও রেকর্ড করতে সক্ষম, যা ব্যবহারকারীদের উচ্চ মানের ভিডিও সেলফি নেওয়ার সুযোগ দেয়।

তবে একটি বিষয় বলা বাহুল্য যে, বর্তমান সময়ে সাধারণত মিড রেঞ্জের স্মার্ট ফোনগুলোতে সেলফি ক্যামেরায় একটু বেশি মেগাপিক্সেল এর ক্যামেরা ব্যবহার করা হয়। তবে এই স্মার্টফোনটিতে আমরা ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা পাবো। এক্ষেত্রে সেলফি ক্যামেরায় কমতি লক্ষ্য করা যায়।

মোবাইলটি কাদের জন্য সেরা হবে

যারা বিশেষ করে ফটোগ্রাফি করতে চান ও ভিডিও ধারণ করে সোশ্যাল মিডিয়ায় প্রচার করতে চান তাদের জন্য স্মার্টফোনটি ভালো হতে পারে। মোবাইলটির ক্যামেরা দিয়ে তোলা ছবি বেশ ভালো।

আপনি আরেকটি মোবাইল সম্পর্কে জানতে পারেন: ক্যামেরার রিভিউ প্রকাশ পেল Oukitel C50 স্মার্টফোনের

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *