Smartphones
Trending

মাএ ১৫ হাজার টাকার মধ্যে মিলবে Samsung Galaxy A06

১৫,০০০ টাকার মধ্যে এবার বাজারে samsung নতুন একটি স্মার্টফোন নিয়ে এসেছে। মোবাইলটির পারফরম্যান্স ও ফিচার এক কথায় অসাধারণ। মোবাইলটি এই চলতি মাসের আগস্টের ২২ তারিখে অফিশিয়ালি আন্তর্জাতিক বাজারে লঞ্চ হবে। আন্তর্জাতিক বাজারে মোবাইলটির দাম নির্ধারণ করা হয়েছে ১২০ ইউরো। সেহেতু মোবাইলটির দাম বাংলাদেশ ধারণা করা যাচ্ছে 15000 টাকার মধ্যে থাকতে পারে। অন্যদিকে এই মোবাইলটি ভারতে সুলভ মূল্যে ক্রয় করতে পারা যাবে। 

স্মার্টফোনের বাজারে প্রতিনিয়ত নতুন নতুন প্রযুক্তির আগমন ঘটে এবং Samsung তাদের Galaxy সিরিজের মাধ্যমে সবসময়ই একটি শক্তিশালী অবস্থান ধরে রেখেছে। Samsung Galaxy A06 এই ধারাবাহিকতারই একটি অংশ, যা একটি বাজেট-বান্ধব স্মার্টফোন হিসেবে বাজারে আসছে। এই ডিভাইসটি মূলত তাদের জন্য যারা একটি সাশ্রয়ী মূল্যে আধুনিক প্রযুক্তির ছোয়া পেতে চান। Galaxy A06 এর প্রধান স্পেসিফিকেশন বিশ্লেষণ করলে দেখা যায়, এটি এই স্মার্টফোনটি সাধারণ ব্যবহারকারীর প্রয়োজনীয়তাগুলো মেটাতে সক্ষম।

মাএ ১৫ হাজার টাকার মধ্যে মিলবে Samsung Galaxy A06
Samsung Galaxy A06

হার্ডওয়্যার এবং পারফরম্যান্স

Galaxy A06 এ ব্যবহৃত হয়েছে Mediatek Helio G85 চিপসেট, যা ১২ ন্যানোমিটার প্রযুক্তিতে নির্মিত। এই চিপসেটে একটি অক্টা-কোর CPU রয়েছে, যার মধ্যে ২টি Cortex-A75 কোর রয়েছে ২.০ গিগাহার্জ ক্লক স্পিডে এবং ৬টি Cortex-A55 কোর রয়েছে ১.৮ গিগাহার্জ ক্লক স্পিডে। এছাড়া, Mali-G52 MC2 GPU এর মাধ্যমে গেমিং এবং গ্রাফিক্স সম্পর্কিত কাজগুলো মসৃণভাবে করা হয়। এই ডিভাইসটি ৪ জিবি এবং ৬ জিবি RAM সহ দুটি ভিন্ন ভেরিয়েন্টে বাজারে লঞ্চ হয়েছে এবং যথাক্রমে ৬৪ জিবি এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ প্রদান করে। আরও স্টোরেজের প্রয়োজন হলে মাইক্রোএসডিএক্সসি কার্ড সাপোর্টের সুবিধাও রয়েছে এই স্মার্টফোনে। 

ডিসপ্লে এবং ডিজাইন

Samsung Galaxy A06 এর অন্যতম আকর্ষণীয় বৈশিষ্ট্য হলো এর ডিসপ্লে। এতে ৬.৭ ইঞ্চির PLS LCD ডিসপ্লে রয়েছে যা ৯০ হার্জ রিফ্রেশ রেট সাপোর্ট করে। ১৬:৯ অনুপাতের এই ডিসপ্লের রেজোলিউশন ৭২০ x ১৬০০ পিক্সেল, যা প্রায় ২৬২ পিপিআই পিক্সেল ডেনসিটি প্রদান করে। এই ডিসপ্লে ব্যবহারকারীদের একটি সুন্দর এবং মসৃণ ভিজ্যুয়াল অভিজ্ঞতা প্রদান করে। এছাড়াও, এর স্ক্রীন-টু-বডি রেশিও প্রায় ৮২.১% যা ফোনটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

ক্যামেরা

ক্যামেরার ক্ষেত্রে, Samsung Galaxy A06 একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ নিয়ে এসেছে। এর প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেলের, যার অ্যাপারচার f/1.8। এই ক্যামেরা দিয়ে তুলনামূলক কম আলোতেও ভালো ছবি তোলা সম্ভব। সাথে ২ মেগাপিক্সেলের একটি ডেপথ সেন্সর রয়েছে, যা পোর্ট্রেট মোডে ছবি তোলার সময় ব্যাকগ্রাউন্ড ব্লার করতে সাহায্য করে। এই ক্যামেরা সেটআপটি ১০৮০ পিক্সেল রেজোলিউশনে ভিডিও রেকর্ড করতে পারে। সেলফি ক্যামেরা হিসেবে ব্যবহৃত হয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা, যার অ্যাপারচার f/2.0। এটি সেলফি তোলার পাশাপাশি ভিডিও কলের জন্যও উপযুক্ত।

অপারেটিং সিস্টেম এবং আপডেট

Galaxy A06 Android 14 অপারেটিং সিস্টেমে পরিচালিত হয়, যা একটি অত্যাধুনিক এবং ফিচার সমৃদ্ধ ওএস। এছাড়া, ডিভাইসটি ভবিষ্যতে ২টি বড় Android আপগ্রেড পাবে, যা ব্যবহারকারীদের দীর্ঘমেয়াদে সর্বশেষ সফটওয়্যার ব্যবহার করতে সহায়তা করবে।

ব্যাটারি এবং চার্জিং

Samsung Galaxy A06 এ একটি শক্তিশালী ৫০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে, যা দীর্ঘস্থায়ী ব্যাটারি ব্যাকআপ প্রদান করতে সক্ষম। এছাড়া, ২৫ ওয়াট দ্রুত চার্জিং সাপোর্টের মাধ্যমে ব্যাটারিটি দ্রুত চার্জ করা সম্ভব। এই ব্যাটারি ক্ষমতা একটি সাধারণ ব্যবহারকারীর জন্য পুরো দিনের জন্য যথেষ্ট হবে। 

 কানেক্টিভিটি এবং অন্যান্য ফিচার

Samsung Galaxy A06 এ ওয়াই-ফাই ৮০২.১১ a/b/g/n/ac, ব্লুটুথ ৫.৩, এবং জিপিএস, GLONASS, GALILEO, BDS পজিশনিং সিস্টেম সাপোর্ট রয়েছে। তবে, NFC সুবিধা নেই, যা কিছু ব্যবহারকারীর জন্য একটি সীমাবদ্ধতা হতে পারে। ডিভাইসটিতে ইউএসবি টাইপ-সি ২.০ পোর্ট ব্যবহার করা হয়েছে যা আধুনিকতার একটি নিদর্শন। এছাড়াও, ৩.৫ মিমি হেডফোন জ্যাক রয়েছে, যা অনেক ব্যবহারকারীর কাছে একটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য।

আরো জানতে পারেন: ফের সস্তায় যে সকল স্মার্টফোন বাজারের সেরা হয়ে উঠেছে

শেষ কথা

আশা করি আমরা আপনাকে, Samsung Galaxy A06 এই মোবাইলটি সম্পর্কে বিস্তারিত তথ্য জানাতে পেরেছি তবে এই মোবাইলটি সম্পর্কে কোন আপডেট থাকলে আমরা অবশ্যই আপনাকে জানাবো ও আপনি মোবাইলটি ক্রয় করার আগে অবশ্যই এই বাজেটের বিকল্প স্মার্টফোনগুলি এক নজরে অবশ্যই দেখে নিবেন।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (2 votes)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *