Smartphones
Trending

এখনই সুযোগ,১৫০০ টাকা কমে Xiaomi Redmi A3

২০২৪ সালের ২৩ ফ্রেব্রুয়ারি তারিখে অফিশিয়ালি Xiaomi Redmi A3 স্মার্টফোনটি বাংলাদেশে পাওয়া যায়। তবে মোবাইলটি বাজারে যখন নতুন আসে তখন মোবাইলটির দাম ছিল ১২,৪৯৯ টাকা। তবে বর্তমানে মোবাইলটি ১২% ছাড়ে অর্থাৎ ১৫০০ টাকা কমে মাএ ১০, ৯৯৯ টাকায় বাজারে পাওয়া যাচ্ছে। আপনি শাওমির যেকোনো শোরুম কিংবা দোকান থেকে এই স্মার্টফোনটি ক্রয় করতে পারবেন।

Xiaomi Redmi A3 এর স্পেসিফিকেশন

এখনই সুযোগ,১৫০০ টাকা কমে Xiaomi Redmi A3
Xiaomi Redmi A3
  • Xiaomi Redmi A3 মোবাইলটি মূলত ১৪ এবং MIUI অপারেটিং সিস্টেমে পরিচালিত একটি স্মার্টফোন।  এই মোবাইলে মিডিয়াটেক হেলিও G36 (12 nm) চিপসেট ব্যবহার করা হয়েছে, এবং এটি অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত (৪x২.২ গিগাহার্টজ Cortex-A53 এবং ৪x১.৬ গিগাহার্টজ Cortex-A53)। গ্রাফিক্স প্রসেসিং ইউনিট হিসেবে রয়েছে PowerVR GE8320। দাম সাপেক্ষে মোবাইলটি ঠিক রয়েছে।
  • Redmi A3 তে রয়েছে অতিরিক্ত মেমোরি কার্ড ব্যবহার করার সুবিধা। ৬৪জিবি ৩জিবি র‍্যাম, ১২৮জিবি ৪জিবি র‍্যাম, এবং ১২৮জিবি ৬জিবি র‍্যাম হচ্ছে মোবাইলটি ভেরিয়েন্ট যা  মূলত  eMMC 5.1 প্রযুক্তির স্টোরেজ ব্যবহার করে।
  • মোবাইলটির পিছনের ক্যামেরা হিসেবে থাকছে একটি ৮ মেগাপিক্সেল f/2.0 (ওয়াইড) লেন্স এবং একটি ০.০৮ মেগাপিক্সেল সহায়ক লেন্স। ক্যামেরার ফিচারগুলির মধ্যে রয়েছে এলইডি ফ্ল্যাশ এবং HDR। ভিডিও রেকর্ডিং ক্ষমতা ১০৮০পি@৩০fps। সেলফি ক্যামেরা ৫ মেগাপিক্সেল f/2.2 (ওয়াইড) এবং ভিডিও রেকর্ডিং ক্ষমতা ১০৮০পি@৩০fps। তবে মোবাইলটির দাম সাপেক্ষে মোবাইলটির ক্যামেরা আরো উন্নত হওয়া উচিত ছিল কারণ এই দামে আরো অনেক কোম্পানি এর থেকে ভালো মানের ক্যামেরা প্রদান করে থাকে ফোনে।
  • ডিসপ্লে হিসেবে রয়েছে একটি ৬.৭১ ইঞ্চি IPS LCD(যারা মূলত বড় আকৃতির স্মার্টফোন অনুসন্ধান করে থাকেন তাদের জন্য মোবাইলটি বেস্ট),৯০হার্জ রিফ্রেশ রেট, এবং ৫০০ নিটস (HBM) উজ্জ্বলতা থাকতে মোবাইলটির ডিসপ্লেতে। স্ক্রিন রেজোলিউশন ৭২০ x ১৬৫০ পিক্সেল (~২৬৮ ppi ডেনসিটি) এবং স্ক্রিন প্রোটেকশন হিসেবে ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস ৩। বাজেট অনুসারে ডিসপ্লে ঠিকই রয়েছে।
  • ফোনটির মাত্রা ১৬৮.৩ x ৭৬.৩ x ৮.৩ মিলিমিটার এবং ওজন ১৯৩ গ্রাম বা ১৯৯ গ্রাম। এটি গরিলা গ্লাস ৩ সামনের প্যানেল, কাঁচের পিছনের প্যানেল বা সিলিকন পলিমার পিছনের (ইকো লেদার) এবং প্লাস্টিক ফ্রেম নিয়ে তৈরি।
  • এই মোবাইলটি মূলত একটি 4G স্মার্টফোন।
  • মোবাইলটি আনলক করার জন্য রয়েছে ফিঙ্গারপ্রিন্ট। ফিঙ্গারপ্রিন্ট হিসেবে থাকতে side-mounted।
  • এছাড়া মোবাইলটিতে রয়েছে ৫০০০ মিলি এম্পিয়ারের একটি বড় ব্যাটারি। আপনি ফোনটি চার্জ করার জন্য ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা পাবেন এই ফোনটিতে।

বর্তমান দাম বিবেচনা করলে এই মোবাইলটি কম দামের পারফেক্ট রয়েছে। যদি আপনার চিন্তাভাবনা হয় মোবাইলটি সোশ্যাল মিডিয়া ও টুকিটাকি কি কাজ করার জন্য LCD লে স্মার্টফোনটি বেশ ভালো হবে।

আপনি আরো জানতে পারেন: 120Hz রিফ্রেশ রেটে Motorola Moto G85

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (1 vote)

Mobile Dokan Price

This profile publishes articles from the Mobile Dokan Price editorial team and its own correspondents All the details of the technology world are verified and published from here.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *